কীটপতঙ্গ নিয়ন্ত্রণ চুক্তি - PEST UK

Providing pest control services in Berkshire, Buckinghamshire, Essex, Hampshire, Hertfordshire, Kent, London, Middlesex, Northamptonshire, Oxfordshire, Surrey, West Midlands, West Sussex, Wiltshire. Est. 1985.

কীটপতঙ্গ নিয়ন্ত্রণ চুক্তি

ব্যবসায়িক কীটপতঙ্গ নিয়ন্ত্রণ চুক্তি

আইন অনুযায়ী, অধিকাংশ ব্যবসায়িক প্রাঙ্গন কীটপতঙ্গ মুক্ত রাখা নিশ্চিত করা উচিত এবং এটি করার সহজতম এবং কার্যকরী উপায় হল ‘নিয়মিত কীটপতঙ্গ নিয়ন্ত্রণ চুক্তি’ করা।

গার্হস্থ্য কীটপতঙ্গ নিয়ন্ত্রণ চুক্তি

যদিও সাধারণত, ‘কীটপতঙ্গ নিয়ন্ত্রণ চুক্তি’ ব্যবসায়িক প্রাঙ্গনের জন্য করা হয়, এটি ঘর বা আবাসিক স্থানের জন্য ও খুব উপকারী। বিশেষ করে বড় জায়গায়, ঘোড়া, মুরগি বা অন্যান্য গৃহপালিত পশু নিয়মিত পরিদর্শন থেকে লাভবান হতে পারে। একটি গার্হস্থ্য কীটপতঙ্গ নিয়ন্ত্রণ চুক্তি বর্ধিত সময়সীমার জন্য খালি পরে থাকা অবসর বিনোদনের আবাসনের্ জন্য ও মনের শান্তি প্রদান করবে।

কি কারণে চুক্তি

  • মনের শান্তি – একটি নির্ভরযোগ্য ঠিকদারের থেকে ভাল চুক্তি আপনার ব্যবসায়ীক প্রাঙ্গন এবং আপনার কর্মীদেরৣ সুরক্ষিত ও নিরাপদ রাখবে, আপনার ব্যবসাকে খারাপ প্রচার থেকে বাঁচাবে, যদি কোনো কীটপতঙ্গ পাওয়া যায় তাহলেও অভিযোগ এবং চালান থেকে ও বাঁচাবে। আপনার যদি পশুসম্পত্তি অথবা গৃহপালিত পশু থাকে, তাহলে তারা কিভাবে ভাল এবং সুরক্ষিত থাকবে আপনি সেটা জানতে চাইবেন। আরোগ্যের চেয়ে প্রতিরোধ ভাল।
  • আইন – ‘কীটপতঙ্গ দ্বারা ক্ষতি থেকে প্রতিরোধ’ – ধারা 1949 অনুযায়ী সম্পত্তির মালিক তাদের প্রাঙ্গন কীট মুক্ত রাখতে সুনিশ্চিত করবেন। খাদ্য নিরাপত্তা আইন ও খাদ্য স্বাস্থ্য রেগুলেশন, খাদ্য ব্যবসা প্রাঙ্গন এর্ জন্য আরও আইন অন্তর্ভুক্ত করেছে। নিয়ম অমান্য করলে ব্যবসা বন্ধ, £20,000.00 জরিমানা এবং 6 মাস পর্যন্ত কারাবাস হতে পারে। বর্তমানে ইউরোপীয় ইউনিয়ন, ফুড স্ট্যান্ডার্ডস নিয়ন্ত্রক কিছু আইন বিষয়ে সম্মত হয়েছে। এবং একজন ভাল ঠিকাদার কীটপতঙ্গ নিয়ন্ত্রণ আইন সংক্রান্ত কোনো পরিবর্তন বা তার প্রভাব সম্পর্কে সচেতন থাকবেন।

স্থানীয় পরিবেশগত স্বাস্থ্য বিভাগ এবং আপনার গ্রাহকরা আপনার কোম্পানীর কীটপতঙ্গ নিয়ন্ত্রণ বিষয়ে সক্রিয়তা এবং দায়বদ্তা থাকার জন্যেও কৃতজ্ঞ থাকবেন। এছাড়াও কিছু কিছু ক্ষেত্রে গ্রাহকরা কার্যকর চুক্তির প্রমাণ ও দেখতে চাইতে পারেন।

একজন ঠিকাদারের বিষয়ে কি দেখবেন:

চুক্তি করার আগে নিম্নলিখিত বিষয়ে আপনার ঠিকাদারের সাথে চেক করা উচিত:

  • BPCA সদস্যতা – এটা ভরসা দেবে যে আপনি BPCA নিয়ম দ্বারা আবদ্ধ একটি পেশাদারী কীটপতঙ্গ নিয়ন্ত্রণ ঠিকাদারের সঙ্গে চুক্তি করেছেন।
  • বিনামূল্যে জরিপ সহ একটি সম্পূর্ণ লিখিত উদ্ধৃতি। এই চুক্তির পূর্ণ শর্তের বিবরণ,কীট নির্ধারন,এবং নির্ধারিত ভিজিটের সংখ্যা এবং মূল্য থাকবে।
  • এই বিবরণ প্রাঙ্গনের ধরণ এবং ব্যক্তিগত প্রয়োজনীয়তার উপর নির্ভর করে। নির্ধারিত পরিদর্শন সংখ্যা 4 থেকে 20এর মধ্যে হতে পারে। এটা নির্ভর করে চুক্তির ধরন এবং ঝুঁকির উপর। আমরা একটি খাদ্য প্রাঙ্গনের জন্য অন্তত 8টা নির্ধারিত পরিদর্শনের সুপারিশ করী। যেখানে একটি গার্হস্থ্য বাড়িতে প্রতি বছর কেবল 4টা নির্ধারিত পরিদর্শনের প্রয়োজন, সেখানে একটি আবর্জনা ভাগারে 20টা প্রয়োজন হতে পারে।
  • পর্যাপ্ত প্রযুক্তিগত সম্পদ, প্রশিক্ষণ, সেবা কর্মী, সুপারভাইজার ও পরিচালনার যোগ্যতা প্রমান। সাধারণত PROMPT (Professional Pest Controllers Register) প্রযুক্তিবিদের দক্ষতার স্তর একটি ভাল পরিমাপ।
    জনসাধারণের পর্যাপ্ত দায়বদ্ধতার প্রমাণ, পণ্য দায় ও নিয়োগকর্তার দায় বীমা কভার।
  • প্রুফিং প্রস্তাব এবং অন্যান্য প্রতিরোধক ব্যবস্থা, যেমন হাউসকিপিং পরামর্শ, স্টোরেজ, বর্জ্য নিষ্পত্তি, পরিচ্ছন্নতা এবং কীটপতঙ্গ সংখ্যার সনাক্তকরণ ও পর্যবেক্ষণ।
  • প্রতিবেদনের পদ্ধতিতে উভয় পক্ষের স্পষ্ট দায়বদ্ধতা থাকবে।

PEST UK চুক্তি প্রস্তাব / অফার

  • একটি নির্দিষ্ট ফি দিয়ে কিছু উল্লিখিত কীটপতঙ্গ থেকে আপনার প্রাঙ্গন সুরক্ষিত রাখুন। আপনার বাজেট সহজতর করে আমরা সব ধরনের কীটপতঙ্গের জন্য একটি সহজ চুক্তি অফার করে থাকি।
    চুক্তি অনুযায়ী টোপ এবং পোকা নিরীক্ষণ ফাঁদ পাতা হয় এবং নিয়মিত সময় অন্তর পরীক্ষা করা হয়।
  • চুক্তি তদনুসারে কীট সমস্যা থেকে সমাধানের জন্য 24 ঘন্টার মধ্যে বিনামূল্যে কল আউট।
  • প্রতিটি নির্ধারিত পরিদর্শনের পরে সমস্যার বিস্তারিত বিবরণ এবং স্বাস্থ্যবিধি /প্রুফিং পরামর্শগুলি লিখিত রিপোর্টে দেওয়া হয।
    ব্যবহৃত সব কীটনাশক/ করালনাশকের বিবরণ (ডাটা শীট সহ)।
  • নিরিক্ষনের সময়টা গ্রাহকের সুবিধা অনুসারে ব্যবস্থা করা যেতে পারে।
  • আপনার চুক্তির মধ্যে যে ওপাচার অন্তর্ভুক্ত নয়, তার উপর 20% ডিসকাউন্ট দৈওয়া হয।
  • স্বীকৃতি – PEST UK একটি পূর্ণ BPCA সদস্য। সকল প্রযুক্তিবিদ PROMPT / BASIS স্কিমের সদস্য।
  • নিয়মিত প্রযুক্তিবিদ/ টেকনিশিয়ান – আপনার চুক্তি একজন টেকনিশিয়ানকে বরাদ্দ করা হলে পরে, আমরা টেকনিশিয়ান বদলাই না কারন তিনি চুক্তির ইতিহাস জানেন।
  • নির্ধারিত ভিজিট / পরিদর্শন – PEST UK নির্ধারিত পরিদর্শনের তারিখগুলি সরবরাহ করে থাকে এবং প্রয়োজনে নিশ্চিত করার জন্য পূর্বেই টেলিফোন করে।
  • নিয়মিত পরামর্শ – আপনার টেকনিশিয়ান পরামর্শের জন্য সকাল 8টা ও সন্ধ্যা 6টা মধ্যে উপলব্ধ থাকবে।

7 দিন পরিষেবা – PEST UK ব্যাংক ছুটির দিন সহ সপ্তাহের 7 দিন কাজ করে।

বিনামূল্যে নিরীক্ষণের জন্য যোগাযোগ করুন

কীটপতঙ্গ নিয়ন্ত্রণ চুক্তির কোন বাধ্যবাধকতা ছাড়াই আপনার প্রাঙ্গনের কীটপতঙ্গ বিনামূল্যে নিরীক্ষণের জন্য যোগাযোগ করুন। PEST UK: 0800 026 0308

PEST UK মাঝারি আকারের স্থানীয় (বার্কশিরে, নর্থ হ্যাম্পশায়ার, উঃপঃ সারে, দক্ষিণ ওক্ষফোর্ডশিরে ও দক্ষিণ বাকিন্ঘাম্শিরে) কিন্তু উচ্চ স্তরীয় পেশাদার কোম্পানী। আমাদের কোম্পানি দক্ষতা ও প্রশিক্ষণের ক্ষেত্রে মাল্টি ন্যাশনাল কোম্পানীর স্তরের এবং বেশিরভাগ ক্ষেত্রেই তার চেয়ে উচ্চ স্তরের। PEST UK দ্রুত এবং কম মূল্যে ব্যক্তিগত সেবা ও প্রদান করে। PEST UK কোনো ভোটাধিকার (Franchise) নয়।